ভিডিও

চাঁপাইনবাবগঞ্জে গরু ব্যবসায়ী বুলু হত্যা মামলায় ১ জনের ফাঁসি, ৪ জনের যাবজ্জীবন

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ০৭:২৯ বিকাল
আপডেট: মার্চ ১৯, ২০২৪, ০৭:২৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :  চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার হাউসপুর গ্রামের গরু ব্যবসায়ী বুলু মিয়া (২৫) হত্যা মামলায় রাকিবুল ইসলাম (২৮) নামে অপর এক গরু ব্যবসায়ীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আাদালত। একই সাথে তাকে পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ডের আদেশ দেয়া হয়েছে। নিহত বুলু হাউসপুর গ্রামের সাবুরুদ্দিনের ছেলে।

মৃত্যুদন্ডে দন্ডিত রাকিবুল একই গ্রামের আফজাল হোসেনের ছেলে। একই মামলায় রাকিবুলের সহোদর আব্দুস সবুর (২৫), একই গ্রামের আতাউর রহমানের ছেলে কারিমুল ইসলাম (৩১), ভোলাহাটের বজরাটেক কাউন্সিল মোড় লম্বাটোলা গ্রামের মৃত আব্দুল গাফফারের ছেলে বাচ্চু মিয়া (৫৬) এবং ভোলাহাটের ধনিয়াপাড়া পুরাতন হাঁসপুকুর গ্রামের সাজ্জাদ আলীর ছেলে এরফান আলীকে (৩৬) যাবজ্জীবন কারাদন্ড, সেইসাথে পঞ্চাশ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরও ৬ মাস করে কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে। একই মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় অপর ৫ জনকে বেকসুর খালাস দেন আদালত।

আজ মঙ্গলবার (১৯ মার্চ) দুপরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোঃ রবিউল ইসলাম দন্ডিতদের উপস্থিতিতে আদেশ প্রদান করেন। মামলার বিবরণ ও এজাহার সূত্রে জানা যায় এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী (অতিরিক্ত পিপি) রবিউল ইসলাম রবু বলেন,২০১৭ সালের ২৫ জুলাই দুপুরে নিজ গ্রামের একটি আমবাগানে গরু ব্যবসা সম্পর্কিত টাকা লেনদেনকে কেন্দ্র করে পূর্ব বিরোধের জেরে পূর্বপরিকল্পনা অনুযায়ী ধারালো অস্ত্রের আঘাতে খুন হন বুলু।

এ ঘটনায় ওইদিন তার স্ত্রী সমিজা বেগম ভোলাহাট থানায় ১০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। মামলার দ্বিতীয় তন্ত কর্মকর্তা (আইও) ও  জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক মাহবুব আলম ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারি ওই ১০ জনকে অভিযুক্ত করে আদালতে সম্পুরক চার্জশিট দাখিল করেন।

১৭ জনের সাক্ষ্য প্রমাণ ও শুনানি শেষে আদালত ৫ জনকে দোষী সাব্যস্ত করে সাজা ঘোষণা করেন। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন এড. মিজানুর রহমান ও জাকির হোসেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS